শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

করোনাভাইরাস: পরীক্ষা ১২৭০৪, শনাক্ত সর্বোচ্চ ২৯১১, মৃত্যু ৩৭

তরফ নিউজ ডেস্ক : গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ৭০৪টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ৯১১ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৫২ হাজার ৪৪৫ জনে দাঁড়াল। এটিই এখন পর্যন্ত দেশে এক দিনে সর্বোচ্চ শনাক্ত। একই সময়ে মারা গেছেন আরও ৩৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৭০৯ জন।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশের ৫২টি ল্যাবে ১২ হাজার ৭০৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে দুই হাজার ৯১১ জন শনাক্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৯১ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫২ হাজার ৪৪৫ জন। মারা গেছেন আরও ৩৭ জন। তাদের মধ্যে ৩৩ জন পুরুষ ও চার জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, চার জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, একজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, নয় জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে ও দুই জনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে। দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ৭০৯ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫২৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ হাজার ১২০ জন। সব মিলিয়ে এ পর্যন্ত তিন লাখ ৩৩ হাজার ৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, দেশে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ২ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৩৫ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com